,

রানীগাঁও ইউনিয়নে প্রতিবন্ধী ভাতা তালিকায় অনিয়মের অভিযোগ

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নে ২০২২-২৩ অর্থ বছরের অনলাইনের মাধ্যমে প্রতিব›দ্ধী ভাতা তালিকায় অনিয়মের অভিযোগ করেছেন রানীগাঁও ইউনিয়ন পরিষদের ৪ ইউপি সদস্য। অভিযোগ সূত্রে জানা যায়, রানীগাঁও ইউনিয়নে অনিয়ম করে চুনারুঘাট সমাজসেবা অফিসের সহযোগিতায় ইতিমধ্যে ১১৫ জন ভাতা পাওয়ার অনুপযোগী ব্যক্তিদেরকে চূড়ান্ত ভাতার তালিকায় অর্ন্তভূক্ত করা হয়েছে। এ অনিয়মের কারণে ক্ষুদ্ধ স্থানীয় জনপ্রতিনিধি ও ভূক্তভোগিরা।
ভুক্তভোগীদের দাবি অসচ্চল প্রতিব›দ্ধী হওয়ার পরও তারা ভাতা পাচ্ছে না। এ বিষয়ে লিখিত অভিযোগকারী বলেন, আমরা পরিষদ থেকে প্রকৃত প্রতিব›দ্ধীদের তালিকা প্রেরণ করলেও কোন এক কারণে তাদের নাম চূড়ান্ত তালিকা থেকে বাদ দিয়ে অনুপযোগী প্রতিব›িদ্ধদের নাম তালিকায় অর্ন্তভূক্ত করা হয়। এ বিষয়ে আমরা চুনারুঘাট উপজেলা সমাজসেবা অফিসার বারীন্দ্র চন্দ্র রায়ের সাথে একাধিক বার যোগাযোগ করেও কোনো সদুত্তর পাওয়া যায়নি। তারা তদন্ত সাপেক্ষে অসচ্ছল প্রতিব›িদ্ধদের ভাতার তালিকা প্রনয়নের দাবি জানান।
এ বিষয়ে হবিগঞ্জ জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছেন ৯নং রানীগাঁও ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ কাছুম আলী, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আলহাজ¦ আইয়ূব আলী ও সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ জায়েদা খাতুন এবং হাসনা খাতুন।
এ বিষয়ে চুনারুঘাট উপজেলা সমাজসেবা অফিসার বারীন্দ্র চন্দ্র রায় বলেন, ইউনিয়ন পরিষদ থেকে পাঠানো প্রতিব›িদ্ধ ভাতা তালিকা আমি উপজেলা পরিষদে উপস্থাপন করি এবং এ তালিকাই চূড়ান্ত হয়। তালিকা প্রনয়নে আমার নিজের মনগড়া কিছু ছিল না। এমন অভিযোগের বিষয় আমার জানা ছিল না, অভিযোগ হলে তা সুষ্ঠু তদন্ত হবে।


     এই বিভাগের আরো খবর